অবিলম্বে পদত্যাগ করে নির্বাচন দিন

নিউজ ডেস্ক: স্বাধীনতার ঘোষণার ৩ মুলনিতির (সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায় বিচার) ভিত্তিতে এই অগণতান্ত্রিক রাষ্ট্রকে সংস্কার করে এর গণতান্ত্রিক রূপান্তরের ঘোষনা দেয়া হয়। এজন্য বর্তমান সরকারকে অবিলম্বে পদত্যাগ করে সকল রাজনৈতিক দল এবং জনগণের কাছে গ্রহনযোগ্য নির্বাচন করতে সক্ষম একটি অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি করা হয়।

১৬ ফেব্রুয়ারি ২০২১ সকাল ১১:৩০ এ জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ৪ সংগঠনের (রাষ্ট্র চিন্তা, ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ এবং গণসংহতি আন্দোলন) উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা নইম জাহাঙ্গীর এবং সঞ্চালনা করেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র চিন্তার সদস্য হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলু, এবং ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক এবং ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর।

সংবাদ সম্মেলনে জোনায়েদ সাকি বলেন, আমরা গণমানুষের রাজনীতি বাংলাদেশে গড়ে তুলতে চাই। তারই অংশ হিসেবে আমরা একসঙ্গে কাজ করছি। এর মধ্যে দিয়ে আমরা গণমানুষের রাজনীতি এগিয়ে নিয়ে গিয়ে জনগণের নিজস্ব রাজনীতি প্রতিষ্ঠা করতে চাই। এই প্রক্রিয়ায় আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাচ্ছি। ফলে আমাদের চারটি সংগঠনের একত্রিত হওয়ার নির্দিষ্ট উদ্দেশ্য আছে। আমাদের সুনির্দিষ্ট প্রস্তাবনা হচ্ছে আমাদের এই ঐক্যের ভিত্তি। আপাতত জনগণকে ঐক্যবদ্ধ করাই আমাদের লক্ষ্য।

নুরুল হক নুর বলেন, আমরা সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। আমাদের যাত্রা শুরু হয়েছে এটা চলমান থাকবে। আমাদের চিন্তার সঙ্গে সমমনা সকলকে আমরা ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানাই ।

হাসনাত কাইয়ূম তাঁর বক্তব্যে বলেন, ২০১৯ সালে এ রাষ্ট্র চিহ্নিত অপরাধীদের গোপনে সাধারণ ক্ষমা করেছে, সেটা আমরা আজকের পত্রিকায় জানতে পেরেছি। রাষ্ট্রে আমাদের মালিকানা না থাকায় এসব নিয়ে প্রশ্ন করাতো দূরে থাক, জানার অধিকারও আমাদের নাই। রাষ্ট্রের তত্ত্বাবধানে, প্রশ্রয়ে অনুষ্ঠিত সকল অন্যায়, অপরাধ, লুটপাট, পাচার বন্ধ করতে না পারলে আমাদের কোনো ভবিষ্যত নাই। আর এজন্য প্রয়োজন রাষ্ট্রের জবাবদিহিতা নিশ্চিত করা।

সূত্র.প্রেস বিজ্ঞপ্তি