ভোক্তাদের সচেতন হতে হবে

ভোক্তা অধিকারে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু
ভোক্তা অধিকারে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু

সুমন দত্ত: যারা পণ্য কেনেন তারা ভোক্তা। আর এই ভোক্তাদের সচেতন হতে হবে। ভোক্তারা সচেতন হলেই বাজারে পণ্য নিয়ে কোনো কারসাজি করা যায় না। দেশের জনসংখ্যা যত ভোক্তা তত। আমাদের সকলকে ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। এর বিকল্প কিছু নেই।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির আয়োজিত এক পুরস্কার বিতরণী ও আলোচনায় সভ্যা আমন্ত্রিত বক্তারা এসব কথা বলেন। এদিন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

বিশেষ অতিথি ছিলেন পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামান, এফবিসিসিআই’র পরিচালক হাফেজ হারুন ও জেনিস গ্রুপের চেয়ারম্যান নাসির খান প্রমুখ। সভাপতিত্ব করেন খালেদ এম এইচ চৌধুরী (রানা চৌধুরী)।

প্রধান অতিথি আশরাফ আলী খান খসরু বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণের লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ ২০৪১ এর পূর্বেই একটি উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক যুগে অকল্পনীয় উন্নয়ন হয়েছে। দক্ষিণবঙ্গের সঙ্গে সংযোগ স্থাপনকারী স্বপ্নের পদ্মা সেতু এখন বাস্তব। দেশের প্রতিটি মহাসড়ক ইউরোপের মতো উন্নত। মেট্রোরেল ও কর্ণফুলী টানেলসহ বিভিন্ন মেগা প্রকল্প দেখে স্বাধীনতাবিরোধীদের মাথা নষ্ট হয়ে গেছে।’

রানা চৌধুরি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহা সড়কে। কোনো কিছুই এই উন্নয়নের ধারাকে ঠেকিয়ে রাখতে পারবে না।

ঢাকানিউজ২৪ডটকম