বিমানবন্দরে খাবারের গাড়িতে পাঁচ কোটি টাকার সোনা

নিউজ ডেস্ক: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের খাবার সরবরাহকারী ক্যাটারিং সার্ভিসের গাড়ি থেকে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৬০ পিস স্বর্ণের বার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ ঘটনায় সন্দেহভাজন আট জনকে আটক করেছে সংস্থাটি।

মঙ্গলবার সকাল সাতটায় ইউএস বাংলার দুবাই থেকে আসা ফ্লাইট বিএস ৩৪২ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরে যাত্রীদের উচ্ছিষ্ট খাবারের বক্স গাড়িতে তোলা হলে সেখানে তল্লাশি চালিয়ে একটি বক্স থেকে ৬০ পিস স্বর্ণের বার আটক করে শুল্ক গোয়েন্দা দল।

পরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আব্দুর রউফ তার অফিসকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস ৩৪২ বিমানবন্দরে পৌঁছালে তল্লাশি চালাই, তখন খাবার বহনকারি ক্যাটারিং গাড়ীতে স্বর্ণ পাওয়া যায়। এ ঘটনায় ইউএস বাংলার আট কর্মীকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন,ইউএস বাংলার কর্মীরা এ ঘটনায় জড়িত আছেন বলে আমরা ধারনা করছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় ও ফৌজদারি মামলা দায়ের করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আব্দুর রউফ বলেন, অবৈধ লেনদেন,মাদক চোরাচালান ও সন্ত্রাসী কর্মকান্ডের অর্থ পরিশোধের জন্য সাধারণত বড় আকারের স্বর্ণের চোরাচালান হচ্ছে। এর পাশাপাশি পাশ্ববর্তী দেশের চোরাচালানকারীরা বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করে থাকে। স্বর্ণ চোরাচালান দমনের জন্য শুল্ক গোয়েন্দা অত্যন্ত তৎপর বলে জানান তিনি।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, চলতি অর্থবছরের প্রথম সাত মাসে প্রায় ১০০ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা দল।

সূত্র.বাসস