ময়মনসিংহ সিটিতে রাত্রীকালীন বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন মেয়র টিটু’র

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : ‘ময়লা থাকবে চোখের আড়াল, দেখবে সবাই পরিস্কার সকাল’ শ্লোগানকে সামনে রেখে ১ ফেব্রæয়ারি বিকেলে ময়মনসিংহের টাউন হলে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের রাত্রীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করে মেয়র মোঃ ইকরামুল হক টিটু নগরবাসীকে সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টার মধ্যে যথাস্থানে বর্জ্য ফেলার জন্য নগরবাসীকে অনুরোধ করেন।

মেয়র টিটু আরো বলেন, আমাদের প্রচেষ্টা মানুষ যেন ভালো থাকতে পারে। আমরা বর্জ্য ব্যবস্থাপনার পুরনো সংস্কৃতি থেকে বের হয়ে আসতে চাই। আমরা নগরবাসীকে একটি পরিচ্ছন্ন ময়মনসিংহ উপহার দিতে চাই।

টাউনহল মোড়ে কার্যক্রমের উদ্বোধনের পর কয়েকটি সজ্জিত ট্রাকে একটি বর্ণিল শোভাযাত্রা শ্যামাচরণ রায় রোড থেকে শুরু হয়ে রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে সমাপ্ত হয়। এসময় মেয়র মোঃ ইকরামুল হক টিটু, কাউন্সিলরবৃন্দ এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ সচেতনতাবার্তা সম্বলিত লিফলেট বিতরণ করেন এবং অযান্ত্রিক যানসমূহে সচেতনতামূলক স্টিকার লাগিয়ে দেন।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র মোঃ ইকরামুল হক টিটু নগরীর ৭,৮ ও ৯ নং ওয়ার্ড এবং প্রধান প্রধান সড়কসমূহকে বর্জ্যমুক্ত রাখার প্রত্যয় ঘোষণা করেন এবং তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠান এবং শোভাযাত্রায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ. কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব সহ অন্যান্য কর্মকর্তা, কাউন্সিলরবৃন্দ, ট্রাফিক ইনস্পেকটর সৈয়দ মাহবুবুর রহমান, নাগরিক সমাজের প্রতিনিধি, বিডি ক্লিন ও বিএনসিসির প্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।