প্রথম দিন টিকা নেওয়া ফ্রন্টলাইনাররা

নিউজ ডেস্ক:   দেশে আনুষ্ঠানিকভাবে শুরু হলো করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ রুনু বেরোনিকা কস্তা নামের এক নার্সের শরীরে প্রথম টিকা প্রয়োগ করা হয়।

বুধবার (২৭ জানুয়ারি) বিকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই টিকা দেওয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। তিনি পাঁচজনের টিকাদান প্রত্যক্ষ করেন।

তারা হলেন, হাসপাতালটির ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা, চিকিৎসক আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এছাড়াও প্রথম সংসদ সদস্য হিসেবে টিকা নিয়েছেন সিলেট-৫ আসনের সাংসদ হাফিজ আহমেদ মজুমদার। একই দিনে টিকা পেয়েছেন কুর্মিটোলা হাসপাতালের ফিমেল মেডিসিন ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন এবং একই ইউনিটের নার্স রিনা সরকার। চিকিৎসকদের মধ্যে টিকা পেয়েছেন হাসপাতালের কনসালট্যান্ট আল মামুন।

এ ছাড়া যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ তারা মিয়া, একুশে পদকপ্রাপ্ত চিকিৎসক ও বীর মুক্তিযোদ্ধা ডা. অরুপ রতন চৌধুরী, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. আফরোজা জাহিন এবং একই হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোশাররফ হোসেনকে টিকা দেয়া হয়েছে। সাংবাদিকদের মধ্যে আজ টিকা নেন এনটিভি অনলাইনের ক্রাইম রিপোর্টার মাসুদ পারভেজ পলাশ। আজ প্রথম দিনে সবমিলিয়ে ২৫ জনকে টিকা দেওয়া হয়েছে।