শ্রীমঙ্গলে বীরঙ্গনার মুখে হাঁসি

শ্রীমঙ্গলে বীরঙ্গনার মুখে হাঁসি
শ্রীমঙ্গলে বীরঙ্গনার মুখে হাঁসি

মো.জহিরুল ইসলাম,মৌলভীবাজার শ্রীমঙ্গল প্রতিনিদি:
মুজিব শত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে সারাদেশের ন্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নতুন ঘর পেলেন গৃহ ও ভূমিহীন পরিবার। বাদ যায়নি বীরঙ্গনারা।

শ্রীমঙ্গল উপজেলার ৩ জন বীরঙ্গনা হলেন, শিলা গুহ ও মনোয়ারা বেগম এবং মায়া খাতুন। উপজেলা প্রশাসন ৩ বীরঙ্গনার হাতে ঘরের চাবী তুলে দেন।

উপজেলার মোহাজেরাবাদ আশ্রয়ন প্রকল্পে ১০০ ঘরের মধ্যে তিন বীরাঙ্গনা ঘর পেয়ে খুশি। স্বাধীনতা যোদ্ধের ৫০ তম বছরে এসে তারা ঘর পেল ।যারা একাত্তরের সময় সবকিছু হারিয়ে কোন রকমে অন্যের বাড়িতে ভাড়া থাকতেন ছেলে মেয়েদের নিয়ে । সরকারের দেওয়া ঘর পেয়ে মহাখুশি।

                                   

বীরঙ্গনারা জানান, আমরা খুব খুশি সরকার আমাদের ঘর দিয়েছে শেষ বয়সে মাথা গোজার ঠাই পেয়েছি। আমরা এত দিন পরের বাড়িতে ভাড়া থাকতাম । কল্পনা করতে পারিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে তাকাবেন ।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, যাদের আত্মত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে ।স্বাধীনতার ৫০ বছরে ওনারা ভুমিহীন ও গৃহহীন ছিল এটি আমাদের জন্য লজ্জার। মাননীয় প্রধানমন্ত্রীর মহানুভবতায় মুজিব শত বর্ষে তাদেরকে গৃহ ও ভূমি প্রদান করতে পেয়ে আমরা নিজেদের ধন্য মনে করছি।