কৃষিবিদরা করোনা ভ্যাক্সিনেশনে অগ্রাধিকার চায়

বক্তব্য রাখছেন সংগঠনেরনির্বাহী সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদশা

সুমন দত্ত: দেশের কৃষিবিদদের করোনা যোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়ে ভ্যাকসিনে অগ্রাধিকার দেবার দাবী জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা। এতে বক্তব্য রাখে সংগঠনের নির্বাহী সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদশা । সূচনা বক্তব্য পাঠ করেন হামিদুর রহমান। এদিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষিবিদ ড. আজিজ, ড.সিরাজ সহ প্রমুখ।

বদিউজ্জামান বাদশা বলেন, এদেশের কৃষিবিদরা কৃষকের সঙ্গে থেকে মাঠ পর্যায়ে কাজ করে থাকে। তারপরও কৃষিবিদদের সঠিক মূল্যায়ন হয় না। এই করোনাকালে ৫০ জন কৃষিবিদ মারা গেছে। তারা সরকার থেকে কোনো সাহায্য সহযোগিতা পায় নাই। দেশে খাদ্যের যোগান দিতে ও স্বয়ং সম্পূর্ণ রাখতে কৃষিবিদদের ভূমিকা অপরিসীম। তারপরও সরকার কৃষিবিদদের জন্য কোনো বিশেষ প্রণোদনার ব্যবস্থা রাখেনি। আমাদের দাবি সরকার কৃষিবিদদের করোনার টিকা দিতে অগ্রাধিকার দেবে। এতে কৃষিবিদরা বেচে থেকে দেশের উৎপাদনের অর্থনীতিকে সচল রাখবে।

অন্যান্য পেশার মতো কৃষিবিদদের করোনার ফ্রন্ট লাইন যোদ্ধা হিসেবে বিবেচনা করুক এবং সেই অনুসারে তাদেরকে করোনার ভ্যাক্সিনেশনের আওতায় আনা হোক।

ঢাকানিউজ২৪ডটকম