জমি দখল ও জাল-জালিয়াতির প্রতিকারে আইন করা হচ্ছে

নিউজ ডেস্ক: জমি ও জমি দখলের জালিয়াতির কারণে যেসব প্রকৃত মালিকরা হয়রানির শিকার হয়েছেন তাদের দ্রুত সমাধানের জন্য নতুন আইনের খসড়া তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিব মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ভূমি সংক্রান্ত কাগজ জালিয়াতির বিষয়ে প্রস্তাবিত নতুন আইন সম্পর্কিত একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় ভূমি সচিব সকলের মতামত নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আরও ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। ভূমি মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

কর্মশালার অংশগ্রহণকারীরা দলিল-জালিয়াতি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে তাদের মতামত এবং অভিজ্ঞতা বিনিময় করেন।

ভূমি সচিব-এর সভাপতিত্বে কর্মশালায় বক্তা ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ করিম, মুহাম্মদ সালেহউদ্দিন, প্রদীপ কুমার দাস ও যুগ্ম সচিব কামরুল হাসান ফেরদৌস। আইন বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনূস, আখতারুজ্জামান, কাজী জাহেদ ইকবাল ও খন্দকার শাহরিয়ার সাকিব।

ভূমি মন্ত্রণালয়ের আইন ও জরিপ শাখার যুগ্ম সচিব ও উপ-সচিবরা উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও অধিগ্রহণ), উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তাসহ মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাগণ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।