মানুষ তার শেকড় ভুলে গেলে অস্তিত্ব থাকে না: শ ম রেজাউল করিম

মানুষ তার শেকড় ভুলে গেলে অস্তিত্ব থাকে না: শ ম রেজাউল করিম
মানুষ তার শেকড় ভুলে গেলে অস্তিত্ব থাকে না: শ ম রেজাউল করিম

নিউজ ডেস্ক:  বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থার  উন্নয়ন । পদ্মাসেতুসহ কর্ণফুলী নদীর তলদেশে টানেল ।  পায়রা বন্দর , মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর, মোংলা বন্দর চালু করেছেন। তিনি পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিয়েছেন। অর্থনৈতিক অঞ্চল, পলিটেকনিক ও টেক্সটাইল টেকনোলজি ইনস্টিটিউট সহ আবাসন প্রকল্প দিয়েছেন। পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠীতে কালিগঙ্গা নদীতে শ্রীরামকাঠী-ভরতকাঠী পারাপারে নতুন ফেরী উদ্বোধনসহ উন্নয়ন বিষয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন , মানুষ তার শেকড় ভুলে গেলে তার অস্তিত্ব থাকে না। আত্মপ্রবঞ্চনার ভন্ডামির সমাজ ব্যবস্থার ভেতরে আমরা অনেকেই আছি। প্রথম দরকার নিজের মনুষ্যত্বটাকে জাগ্রত করা আর পশুত্বকে নিবারণ করা। এছাড়া সমাজের খোলস পরা মানুষদের থেকে সবাইকে সতর্ক থাকা দরকার।

এর আগে নাজিরপুর হেডকোয়ার্টার-বৈঠাকাটা সড়কে কালীবাড়ি-নাজিরপুর বলেশ্বর নদের উপর ১২০ মিটার দৈর্ঘ্যের আরসিসি কাম স্টিল ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, শ্রীরামকাঠী ইউপি-সাতকাছিমা হাট ভীমকাঠি খালের উপর ২০ মিটার আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পিরোজপুর সড়ক বিভাগাধীন শ্রীরামকাঠী হতে দৈহারী পর্যন্ত কালীগঙ্গা নদীর উপর নতুন ফেরি সার্ভিস চালু  করেন মন্ত্রী।

এ সময় সমাবেশে উপস্থিত ছিলেন, শ্রীরামকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুনীল কুমার হালদারের সভাপতিত্বে নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ ।