নিকাহ রেজিস্টার রায় পুনর্বিবেচনার দাবি মহিলা পরিষদের

নিউজ ডেস্ক: নারী নিকাহ রেজিস্টার হতে পারবে না। সর্বোচ্চ আদালতের এই রায়কে পুনর্বিবেচনার দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। ১২ জানুয়ারি সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ দাবি জানায় তারা।

বিবৃতিতে বলা হয়, আমরা সংবাদ মাধ্যমে লক্ষ্য করলাম যে, নিকাহ রেজিস্টার হিসেবে নারীর দায়িত্ব পালন সম্ভব নয় বলে আইন মন্ত্রণালয়ের নেয়া সিদ্ধান্ত বহাল রেখে হাইকোর্টের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। আমরা মনে করি এই বিষয়টি আমাদের সংবিধানের পরিপন্থী ও মানবতা বিরোধী। তাই হাইকোর্টের এই রায়টি পুনর্বিবেচনা করা হোক।

যখন বাংলাদেশ সরকার নারীর ক্ষমতায়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করছেন, নারীর ক্ষমতায়নের জন্য বাংলাদেশ যখন রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিত হচ্ছে, আমাদের দেশের নারীরা যখন ইতিবাচক, উৎপাদনমূলক, দায়িত্বশীল, দায়বদ্ধ, সাহসী ভূমিকা পালন করছে, সেই সময় নারীর প্রতি নেতিবাচক এই ধরনের একটি রায় অত্যন্ত দুঃখজনক।

বাংলাদেশ মহিলা পরিষদ এই বিধি নিষেধ সহ হাইকোর্টের রায় সংবিধানে প্রদত্ত নারীর অংশগ্রহণের অধিকারকে বাধাগ্রস্ত করবে বলে মনে করে এবং এই রায় পুনর্বিবেচনার অনুরোধ জানাচ্ছে।

ঢাকানিউজ৪ডটকম