এইচএসসির ফল প্রকাশে আইন সংশোধনের উদ্যোগ: মন্ত্রিপরিষদ সচিব

আইন সংশোধন করে ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশের উদ্যোগ: মন্ত্রিপরিষদ সচিব

নিউজ ডেস্ক: আইন সংশোধন করে আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের ফল প্রকাশের উদ্যোগে নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন অর্ডিনেন্স ১৯৬১ (সংশোধন) অধ্যাদেশ ২০২০ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এ প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব জানান, আইনে আছে পরীক্ষা নিয়ে রেজাল্ট দিতে হবে। তবে এবার যেহেতু পরীক্ষা নেওয়া যায়নি, তাই ৭-১০ দিনের মধ্যে ফল প্রকাশে অধ্যাদেশ জারির প্রস্তাব করেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

তিনি আরো বলেন, ছয় দিন পর সংসদের অধিবেশন বসবে। তাই অধ্যাদেশ নয়, আইনে সংশোধনী আনার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভায়, যাতে ২৮ জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা যায়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এইচএসসির ফল প্রকাশে অধ্যাদেশের প্রস্তাব এসেছিল। তবে সংসদের আসন্ন অধিবেশনে এটি আইনের সংশোধনী আকারে উত্থাপনের জন্য ভেটিংসহ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।