একটি গোষ্ঠীকে মুনাফা দেয়ায় ভ্যাকসিনের দাম বাড়ছে

নিউজ ডেস্ক: করোনায় ভ্যাকসিন নিয়ে সরকার একটি গোষ্ঠীকে মুনাফা করার সুযোগ দিচ্ছে। এজন্য জনগণকে বেশি দাম দিয়ে ভ্যাকসিন কিনতে হবে। বুধবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ নেতা ও স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন এসব কথা বলেন।

খন্দকার মোশারফ বলেন, সরকার যদি সরাসরি ভ্যাকসিন কেনার চুক্তি করত তবে সস্তায় সেটা পেত। কিন্তু সরকার একটি তৃতীয় পক্ষ দ্বারা এটি করেছে। এতে সরকারকে বেশি দামে ভ্যাকসিন সরবরাহ করতে হচ্ছে। একটি গোষ্ঠীকে দুর্নীতির করার সুযোগ দেয়া হয়েছে এতে।

তিনি আরও বলেন, সরকারের উচিত হবে ভ্যাকসিনের জন্য বিকল্প উৎসের খোঁজ শুরু করা। স্পুটনিক ভি কিংবা চীনের ভ্যাকসিন আনার সুযোগ ফুরিয়ে যায়নি। এখনো চেষ্টা করলে তা সম্ভব। করোনা সনাক্তে সরকার উদাসীন। করোনা সংক্রমণের যে সংখ্যা বলা হচ্ছে তা নিয়ে জনমনে বিভ্রান্তি আছে।

এদিন সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন-উর রশীদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভ্যাকসিন সম্পর্কে দলের পক্ষ থেকে গত সপ্তাহে ড: খন্দকার মোশারফ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়।

ঢাকানিউজ২৪ডটকম