অবস্থার উন্নতি হয়নি অভিনেতা আবদুল কাদেরের

নিউজ ডেস্ক: নাট্য অভিনেতা আবদুল কাদের অসুস্থ। চেন্নাই থেকে দেশে ফিরেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তিনি এখন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। অভিনেতার পুত্রবধূ এসব কথা সংবাদ মাধ্যমকে জানায়।

ভারতে চিকিৎসা করানোর এক পর্যায়ে জানা যায় আবদুল কাদেরের দেহে মরণঘাতী ক্যান্সার বাসা বেধেছে। ক্যানসার চতুর্থ পর্যায়ে আছে। এদিকে শরীরে হিমোগ্লোবিন কমতে শুরু করেছে। অভিনেতা কোনো স্বাভাবিক খাবার গ্রহণ করতে পারছেন না। যাই খাচ্ছেন তা বমি করে ফেলে দিচ্ছেন। তাকে এখন স্যালাইনের ওপর বাঁচিয়ে রাখা হয়েছে। ক্যান্সার চিকিৎসার জন্য কেমোথেরাপি দেয়ার কথা বলা হলেও তার শারীরিক অবস্থা ভালো না হলে চিকিৎসকরা সেটা প্রয়োগ করবেন না।

মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সোনারং গ্রামে ১৯৫১ সালে অভিনেতা আবদুল কাদেরের জন্ম। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ছিলেন। পড়তেন অর্থনীতিতে। সেখান থেকে স্নাতকোত্তর শেষ করেন। এরপর শুরু করেন শিক্ষকতা। তিনি সিঙ্গাইর কলেজ ও লৌহজং কলেজে শিক্ষকতা করেন। জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠান বাটায় যোগ দেন। সেখানে ছিলেন ৩৫ বছর চাকরি করেন।

আবদুল কাদেরর অভিনীত মঞ্চনাটকগুলোর মধ্যে রয়েছে– ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘এখনও ক্রীতদাস’, ‘তোমরাই, স্পর্ধা’, ‘দুই বোন’, ‘মেরাজ ফকিরের মা’।

বিটিভিতে হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন তিনি।

তবে তিনি জনপ্রিয়তা পান হুমায়ূন আহমেদের কোথাও কেউ নেই নাটকের অভিনয় করে। সেখানে বদি চরিত্রে অভিনয় করে তার খ্যাতি রাতারাতি চারিদিকে ছড়িয়ে পড়ে।

তার সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছে তার পরিবার ও স্বজনরা।

ঢাকানিউজ২৪ডটকম/এসডি