ভাস্কর্য বিতর্কে না জড়িয়ে অধিকার আদায়ের সংগ্রামে আসেন: ডা. জাফরুল্লাহ

নিউজ ডেস্ক:    আলেমদের ভাস্কর্য বিতর্কে জড়ানোর জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে দায়ী করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এয়ারপোর্ট এর সামনে লালনের ভাস্কর্য ছিল সেটা নিয়ে হুমকি ধামকি শুনে সরকার চুপচাপ বসেছিল। ফলে তারা আজকে যখন শেখ মুজিবের ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে, আর তখন আবার তাদের গায়ে লাগছে।

তিনি আরও বলেন, আমার একটা বক্তব্য নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে, আমি সে সম্পর্কে বলতে চাই- আলেমরা শ্রদ্ধেয় ব্যক্তি, আপনাদের অযথা বিতর্কে জড়িয়ে পড়া ঠিক না। আজকে ভাস্কর্য বিতর্কে যাওয়া ইসলামের জন্য ক্ষতিকর। ভাস্কর্য বিতর্কে না জড়িয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় ডা. জাফরুল্লাহ বিএনপিকে তারেক রহমান নয়, জায়মা রহমানকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামার পরামর্শ দেন। তিনি মনে করেন জায়মা আসলে যে আন্দোলনের জোয়ার শুরু হবে তাতে আওয়ামী লীগ সভাপতি তার যোগ্য প্রতিদ্বন্দ্বী এসেছে টের পাবেন।

জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল ক‌বির খোকন, গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, শাহাজাহান মিয়া সম্রাট, এম রকিবুল ইসলাম রিপন, ছাত্রদলের সাবেক নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ। সভা পরিচালনা করেন জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাত।