বিকাশে প্রতারিত গ্রাহকদের অর্থ ফেরত দিন

সুমন দত্ত: বিকাশে লেনদেন করে ক্ষতির শিকার কাস্টোমারদের অর্থ ফিরিয়ে দেবার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। শনিবার ঢাকা রিপোর্টস ইউনিটির ক্র্যাবের সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

মহিউদ্দিন আহমেদ বলেন, বিকাশ একটি লাভজনক বেসরকারি প্রতিষ্ঠান। অথচ একে কয়েকবছর লোকসানি প্রতিষ্ঠান হিসেবে প্রচার করা হয়। এদিকে বিকাশে দিনে দিন লেনদেন বাড়ছে। তাদের ব্যবসারও সম্প্রসারণ হচ্ছে। সেই মোতাবেক তাদের গ্রাহকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়নি। উপরন্তু প্রতারণ শিকার গ্রাহকদের দায় তাদে ঘাড়ে চাপিয়ে প্রতিষ্ঠানটি নিজেদের দায় সারছে। এটা অন্যয়। গ্রাহক ক্ষতির শিকার হলে তাদেরও কিছু না কিছু দায় নিতে হবে। শুধু একটা বিজ্ঞাপন দেখিয়ে দায়মুক্তি পাওয়া যায় না।

অবিলম্বে বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া অর্থ প্রতারক চক্রকে দ্রুত গ্রেফতার করে গ্রাহকদের অর্থ ফিরিয়ে দিতে হবে। গ্রাহকদের নিরাপত্তার সকল দায়ভার মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানকে নিতে হবে। বিকাশ রিটেইলারদের উপযুক্ত প্রশিক্ষণ দিতে হবে। মনিটরিং ব্যবস্থা থাকতে হবে। বিকাশের আয় ব্যয় নিরপেক্ষ অডিট সম্পাদন করে গণমাধ্যমে তা প্রকাশ করতে হবে।

ঢাকানিউজ২৪ডটকম/এসডি