ত্রিমাত্রিক শক্তি হিসেবে বিজিপিকে গঠন করা হয়েছে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: ত্রি-মাত্রিক শক্তি হিসেবে বিজিবি গঠনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “বিজিবি এখন জল, স্থল ও আকাশে দায়িত্ব পালনের শক্তি অর্জন করেছে।” এই বাহিনীর সাংগঠনিক কাঠামো জনশক্তি ১৫,০০০ বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে, যা তিনটি পর্যায়ে কার্যকর করা হবে।

চট্টগ্রামের সাতকানিয়ায় বায়তুল ইজ্জতের বিজিবি প্রশিক্ষণ ইনস্টিটিউট বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের বীর উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে বিজিবির ৯৫তম রিক্রুট ব্যাচের সমাপনী প্যারেডে তিনি এসব কথা বলেন।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও টেলিকনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন এবং সমাপনী কুচকাওয়াচে ৯৫তম রিক্রুট ব্যাচের নতুন সৈনিকদের শুভেচ্ছা গ্রহণ করেন।

তরুণ সৈন্যদের শপথ গ্রহণ এবং কুচকাওয়াজ আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম দিয়ে শুরু হয়। বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম বক্তব্য রাখেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং জন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন।