ইসরায়েলের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বিশ্ব সম্প্রদায়কে আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরায়েলের অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। প্যালেস্তিনি জনগণের সাথে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদে এক চিঠিতে তিনি এই আহ্বান জানান।

ফিলিস্তিনি জনগণের সাথে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার নিউইয়র্কের জাতিসংঘ সদর দফতরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

রাষ্ট্রপতি রুহানি তার বাণীতে বলেন, মানবতার শত্রু ইসরায়েলের সাত দশকেরও বেশি সময় ধরে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে সীমাহীন নির্যাতন ও গণহত্যা চালিয়ে আসছে।

তিনি বলেন, ফিলিস্তিনের ভূখণ্ডে ইসরায়েলের দখল, নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, করোনার পরিস্থিতির কঠিন দিনগুলিতেও গাজা উপত্যকা অবরোধ ও গাজার জনগণের কাছে প্রাথমিক চিকিৎসা সরবরাহের বাধা এই সবই ছিল মানবতাবিরোধী অপরাধ।

বার্তায় ইরানি রাষ্ট্রপতি বলেন, এইসব ঘটনাগুলি কেবল ইসরায়েল-প্যালেস্টাইনের পরিস্থিতিই খারাপ করছে না, বরং আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে একটি নিরাপত্তা সঙ্কট তৈরি করছে। তিনি আরও উল্লেখ করেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের কিছু স্থায়ী সদস্যের পূর্ণ সমর্থন নিয়ে ইসরায়েলের দু:সাহসিকতা চরম পর্যায়ে চলে যাচ্ছে।