সাকিবকে দেখতে মুখিয়ে থাকবে ভক্তরা: তামিম

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে একটু বড় করে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। বঙ্গবন্ধু কাপ দিয়ে ফিরছেন সাকিব আল হাসানও। তার বোলিংটা কি আগের মতোই আছে? ব্যাটিংয়ে কি মরিচা ধরেছিল? ধরলে কতটা ছাড়ালো! দীর্ঘদিন পরে ফেরা ওই সাকিবকে দেখতে তাই মুখিয়ে থাকবেন ভক্তরা। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালও মনে করেছেন, ভক্তদের চোখ থাকবে সাকিবের দিকে।

সোমবার ফরচুন বরিশালের অধিনায়ক সংবাদ মাধ্যমকে বলেন, ‘সাকিবের জন্য এটা অনেক বড় একটা দিন। প্রায় এক বছর পরে ও মাঠে ফিরছে। দিনটা বাংলাদেশের ক্রিকেটের জন্যও গুরুত্বপূর্ণ। কারণ সাকিবের মত খেলোয়াড় ফেরত আসছে। আমি নিশ্চিত ভক্তরা ওকে দেখতে মুখিয়ে থাকবে। তবে আমরা চেষ্টা করবো ম্যাচে ওর প্রভাব কমাতে। আমি নিশ্চিত আগামীকাল থেকেই ও একটু একটু করে শক্তিশালী হতে থাকবে।’

বঙ্গবন্ধু কাপে তামিমের দল কিছুটা অনভিজ্ঞ । এখন অবশ্য তা নিয়ে ভাবলে চলছে না তামিমের। এছাড়া কাগজের শক্তিশালী দল হলেই শিরোপা জেতা যায় না বলে বিশ্বাস দেশসেরা ওপেনারের । তার মতে, ফরচুনে আছে ভালো ক্রিকেট খেলতে সক্ষম তরুণরা। তারা প্রমাণও দিয়েছে। তামিম তাই নিজেদের প্রথম ম্যাচটা ভালোভাবে শুরুর দিকে গুরুত্ব দিচ্ছেন।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচে কী হবে আগে থেকে বোঝা যায় না। ম্যাচে শিশিরের প্রভাব থাকবে। ফ্লাডলাইটের নিচে আমরা অনুশীলনও করিনি। প্রথম ম্যাচটা তাই বোঝা একটু কঠিন হবে। কালকের (মঙ্গলবার) পরে অনেক কিছুই পরিষ্কার হয়ে যাবে। দলের ক্রিকেটারদের প্রতি আমার বিশ্বাস আছে। তারা সবাই ম্যাচ জেতাতে সক্ষম। ভালো শুরু পেলে যা কিছু হতে পারে।’

শুরুর ম্যাচের আগে তামিম জানিয়েছেন, তিনি এবং তার দল পরাজয় ধরে মাঠে নামবে না। লড়াই না করে হারবে না। দলের সেরাটা বের করে আনায় মনোযোগ তার। দল হয়ে ভালো খেলায় গুরুত্ব দিচ্ছেন তিনি। কাগুজে দল সবসময় শিরোপা জিততে পারে না। কাজগে-কলমে শক্তিশালী ওই দলকেই চ্যালেঞ্জ জানাবেন তারা। তাদের চ্যালেঞ্জ জানানোর সেই কাজটা খুলনার বিপক্ষে মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচ দিয়েই শুরু হবে।