মাস্ক না পরায় চট্টগ্রামে ৬৩ জনকে জরিমানা

নিউজ ডেস্ক:    মাস্ক পরা নিয়ে সচেতনতা তৈরিতে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।

সোমবারও সকাল থেকে বিকেল পর্যন্ত নগরের কর্ণফুলী নতুন সেতু, অলংকার, দেওয়ানহাট, কোতোয়ালি ও রেলওয়েসংলগ্ন এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মাস্ক না পরায় এ সময় ৬৩ জনকে জরিমানা করা হয়। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার সকালে নগরের নতুন সেতু এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর। মাস্ক না পরায় ১০টি মামলায় ১১ জনকে দুই হাজার ২০০ টাকা জরিমানা করেন তিনি। এ সময় ১১০টি মাস্ক বিতরণ করা হয়। অলংকার, দেওয়ানহাট ও কোতোয়ালি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। তিনি ৩১টি মামলায় ৩৪ জনকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করেন। এ সময় গরিব ও অসচ্ছল মানুষের মধ্যে ১৭০টি মাস্ক বিতরণ করা হয়।

রেলওয়েসংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ১০টি মামলায় ১৮ জনকে এক হাজার ৬০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০০ মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম জানান, মাস্ক পরার জন্য প্রথম থেকেই আমরা সচেতনতা সৃষ্টি করতে প্রচার চালানোর পাশাপাশি লিফলেট ও মাস্ক বিতরণ করে আসছি। তারপরও অনেকে অবহেলা করে মাস্ক পরছেন না।