অধ্যাপক হিমেল বরকত আর নেই

নিউজ ডেস্ক:    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে রবিবার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। জাবির বাংলা বিভাগের অধ্যাপক ড. নাহিদ হক এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক নাহিদ জানান, শনিবার বেলা ১১টার দিকে হিমেল বরকতের হার্ট অ্যাটাক হয়েছিল। গুরুতর অবস্থায় তাকে রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় ।  রোববার ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত, হাসপাতাল থেকে হিমেলের মরদেহ ধানমণ্ডির বাসায় নেওয়া হয়। বিকেল সাড়ে ৩টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জানাজা অনুষ্ঠিত হবে। বাগেরহাটের মোংলায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

হিমেল বরকত কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোটো ভাই। তার লেখা কাব্যগ্রন্থগুলোর মধ্যে রয়েছে—‘চোখে ও চৌদিকে’, ‘দশমাতৃক দৃশ্যাবলি’, গবেষণাগ্রন্থ ‘আদিবাসী কাব্যসমগ্র’, ‘চন্দ্রাবতীর রামায়ণ ও প্রাসঙ্গিক পাঠ’, ‘প্রান্তস্বর ব্রাত্য ভাবনা’।

হিমেল বরকত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। পরে তিনি একই বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন।