৭৮ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে দুই হাজার ৩৬৪ জনের। এখন পর্যন্ত চার লাখ ৪১ হাজার ১৫৯ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩০ জন, এ পর্যন্ত ছয় হাজার ৩০৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। গত ৭৮ দিনের মধ্যে আজ সর্বোচ্চ শনাক্ত হলো। গত ২ সেপ্টেম্বর দুই হাজার ৫৮২ জন শনাক্ত হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় এক হাজার ৯৩৪ জন এবং এখন পর্যন্ত তিন লাখ ৫৬ হাজার ৭২২ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮২৩টি, পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৫৩১টি। এখন পর্যন্ত ২৬ লাখ ছয় হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৪৮ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৯২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮০ দশমিক ৮৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত চার হাজার ৮৫২ জন পুরুষ এবং এক হাজার ৪৫৩ জন নারী মারা গেছেন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহীতে একজন, বরিশালে দুই জন এবং সিলেটে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩০ জন।