হাসাপাতালে ভর্তি আলী যাকের

নিউজ ডেস্ক:    চার বছর ধরে ক্যানসারে ভোগছেন দেশের বর্ষিয়ান অভিনেতা আলী যাকের। রয়েছে হার্টের সমস্যাও। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপরই তাকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাকে হাসপাতালে ভর্তির তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হাসপতালটির পরিচালক ও প্রধান নির্বাহী আল ইমরান। একইসঙ্গে আলী যাকেরপূত্র অভিনেতা ইরেশ যাকেরও গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিষয়টি।

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ডা. আবদুল মোমিনের তত্ত্বাবধানে আলী যাকেরের চিকিৎসা চলছে জানিয়ে পরিচালক ও প্রধান আল ইমরান বলেন, আলী যাকির মূলত হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে আপাতত আমরা সিসিইউতে রেখে চিকিৎসা দিচ্ছি। সোমবার পর্যন্ত তার শারীরিক অবস্থা স্থিতিশীল পেয়েছি আমরা।’

এদিকে বাবা আলী যাকেরের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ইরেশ যাকের। তিনি বলেন, বার্ধক্যজনিত নানা রোগে ভোগছেন বাবা। অবস্থা বেশি খারাপ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সবার কাছে দোয়া চাই। বাবা যেন দ্রুত সুস্থ হয়ে ফেরেন।

আলী যাকের দেশের একজন অন্যতম গুণী অভিনেতা। টিভি অভিনয়ের বাইরে মঞ্চেও দাপুটে বিচরণ তার। মঞ্চে নুরুলদীন, গ্যালিলিও ও দেওয়ান গাজীর চরিত্রে অভিনয় করে মাতিয়েছেন দর্শকদের। এছাড়াও ‘অচলায়তন’, ‘বাকী ইতিহাস’, ‘সৎ মানুষের খোঁজে’, ‘তৈল সংকট’, ‘এই নিষিদ্ধ পল্লীতে’, ‘কোপেনিকের ক্যাপ্টেন’সহ বেশ কয়েকটি মঞ্চ নাটকের নির্দেশনা দিয়েছেন তিনি।

অন্যদিকে ‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’, ‘তথাপি’র মতো দর্শকপ্রিয় টিভি নাটকেও দেখিয়েছেন নিজের অভিনয়ের কারিশমা।

আলী যাকের ১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ারের যাত্রা শুরু কেরন। পথচলা শুরু করেন তিনি। পরবর্তীতে ১৯৭৩ সালে যোগ দেন নাগরিক নাট্য সম্প্রদায়ে। বর্তমানেও এই নাট্যদলেই রয়েছেন তিনি।