সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর মৃত্যুতে গণফোরামের শোক

নিউজ ডেস্ক:    জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল শওকত আলী আর নেই (ইন্না…. …. রাজিউন)। সোমবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে(সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সাবেক ডিপুটি স্পিকার র্কনেল শওকত আলীকে পাকিস্তান আমলে আগরতলা ষড়যন্ত্র মামলাসহ বিভিন্ন মামলায় আসামি করা হয়। তিনি মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহন করেন । তিনি মুক্তিযুদ্ধ সংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ছিলেন।

তার মৃত্যুতে গণফোরাম এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জননেতা বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী ও বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, নির্বাহী সভাপতি ও দলের মুখপাত্র সিনিয়র আইনজীবী এডভোকেট সুব্রত চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী রাজনীতিতে কর্নেল শওকত আলী এক উজ্জল নক্ষত্র । ১৯৭৫ পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলা আক্ষরিক অর্থে যখন নিষিদ্ধ ছিল সেই দুঃসময়ে তিনি মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে মানূষকে সংগঠিত করেছেন । তিনি ডেপুটি স্পিকার হিসাবে গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপদানে বিশেষ অবদান রাখেন । তার মৃত্যুতে জাতির এক অপূরণীয় ক্ষতি হলো । নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।