রাজনীতিকে সৃজনশীল করা দরকার: রেজাউল করিম

নিউজ ডেস্ক:    মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, নীতির রাজাকে ধারণ ও চর্চা করাই হচ্ছে রাজনীতি। এ জন্য রাজনীতিকে আরও পরিশীলিত, পরিমার্জিত এবং সৃজনশীল করা দরকার। রাজার নীতিকে রাজনীতি বলা থেকে দূরে রেখে নৈতিকতা, সততা ও মূল্যবোধকে ধারণের মাধ্যমে শেরেবাংলার আদর্শ বাস্তবায়ন করতে হবে।

সোমবার সকালে শেরেবাংলা একে ফজলুল হকের ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে তার সমাধি প্রাঙ্গণে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল বলেন, একটি সমাজে যখন সৎ ও ভালোমানুষের কদর কমে যায়, তখন সভ্যতা নষ্ট হয়ে যায়। সবার জন্য সমন্বিত চিন্তার জায়গা শেরেবাংলা একে ফজলুল হক ধারণ, লালন, চর্চা ও বিশ্বাস করতেন। তিনি যেটা বিশ্বাস করতেন, সেটা কার্যকর করতেন। মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বলতেন, রাজনীতি নিজের বিত্ত-বৈভব বাড়ানোর জন্য নয়। মানুষের কল্যাণে, দেশের সেবায় আত্মোৎসর্গ করাই হচ্ছে রাজনীতি। সে জায়গা শেরেবাংলা একে ফজলুল হক ধারণ করতেন।

বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদদীন আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা সমিতির সভাপতি ও সাবেক সচিব শামসুল হক, কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. ইসমাইল ও শেরেবাংলা একে ফজলুল হকের দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু। স্বাগত বক্তব্য দেন বরিশাল বিভাগ সমিতির সাধারণ সম্পাদক এমএ জলিল।