অনলাইনে নয়, সশরীরে উপস্থিত হতে হবে রাবির ভর্তি পরীক্ষায়

নিউজ ডেস্ক:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে ভর্তিচ্ছুদের সশরীরে উপস্থিতির মাধ্যমেই অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ২৫২তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় একাডেমিক কাউন্সিলের সভাপতি ও উপাচার্য এম আব্দুস সোবহান।

রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সমকালকে বলেন, ‘করোনা পরিস্থিতি অনুকুলে থাকলে অবশ্যই শিক্ষার্থীদের সশরীরে উপস্থিতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয়েছে।’ তবে ভর্তি পরীক্ষার অন্যান্য বিষয়গুলো ভর্তি কমিটি পরবর্তীতে নির্ধারণ করবে বলেও জানান তিনি।

রাবিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’ ও অনার্স পাসরা সুযোগ পাচ্ছেন সমাবর্তনে: মঙ্গলবারের একাডেমিক কাউন্সিলের সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়াও এখন থেকে অনার্স পাস করেই রাবির সমাবর্তনে শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে অনার্স ও মাস্টার্স পাস শিক্ষার্থীরাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারতেন। বিভিন্ন সময় শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে একাডেমিক কাউন্সিল অনার্স পাসকৃতদেরও সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ দিচ্ছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, অনার্স পাস করা শিক্ষার্থীরাও এখন থেকে সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে। তবে ডিগ্রি পাস শিক্ষার্থীরা সমাবর্তন পাবে না।