শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত

ডেস্ক নিউজ:     জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ । ১৯৬৪ সালের এই দিনে ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের সঙ্গে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। সকাল ৯টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টে শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ। এছাড়াও বাদ আসর যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য এডভোকেট বেলাল হোসাইন, যুগ্ম-সম্পাদক এডভোকেট মামুন-অর-রশিদ, কৃষি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সম্পাদক মোয়াজ্জেম হোসেন, জহির উদ্দিন খসরু, রওশন জামির রানা, এন আই আহমেদ সৈকত। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, আনোয়ার ইকবাল সান্টু, নাজমুল হোসেন টুটুলসহ যুবলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ এর নেতৃবৃন্দ।