দেশপ্রেমিক শেখ রাসেলের আদর্শে প্রত্যেক  শিশুকেই গড়ে উঠার আহবান মেয়র টিটু’র

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :   শেখ রাসেল শিশু বয়সেই ছিলেন দেশপ্রেমিক। আজ শিশু রাসেল আমাদের মধ্যে নেই, তার আদর্শ প্রত্যেক শিশুকে ধারণ করতে হবে। জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছে দিতে হবে এবং প্রতিটি শিশু সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দরভাবে বাঁচবে, দেশপ্রেমিক হবে, দেশ ও মানুষের সেবা করার মনোভাব ও সুনাগরিক হয়ে গড়ে ওঠবে, আগামী দিনে এ দেশের কর্ণধার হবে, সেই লক্ষ্য নিয়েই কাজ করছে শেখ হাসিনার সরকার বলে জানান ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ১৮ অক্টোবর আয়োজিত অনুষ্ঠানে অতিথির ভাষণে মেয়র টিটু এসব কথা বলেন।

ময়মনসিংহে নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে ১৮ অক্টোবর দুপুরে নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে বঙ্গবন্ধু শিশু একাডেমির আয়োজনে সভাপতি অধ্যাপক দিলরুবা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক সুভাষ সিংহ রায়।

অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক ড. মোঃ সিরাজুল ইসলাম, অধ্যক্ষ ড. মোঃ শাহাব উদ্দিন, বঙ্গবন্ধু শিশু একাডেমির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং বিভিন্ন স্কুলে কলেজের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।