স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব পালনের আহবান মেয়র টিটুর

ময়মনসিংহ ব্যুরো : এবার একটি ভিন্ন পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ এ উৎসব হতে যাচ্ছে। উৎসবের আনন্দের চেয়ে স্বাস্থ্য সুক্ষার বিষয়টি সকলকে বেশী গুরুত্ব দিতে হবে। তাই করোনাভাইরাসের বিস্তৃতি রোধে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব পালনের আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। তিনি আরো বলেন, আমরা যদি ১০০ ভাগ মাস্ক পড়ি এবং হাত পরিস্কার রাখি তবে অনেকাংশেই সংক্রমণ থেকে নিরাপদ থাকা সম্ভব। জীবন রক্ষায় আমাদের অবশ্যই স্বাস্থ্য বিধিগুলো অনুসরন করতে হবে। সেজন্য সকল মন্দির ও পূজা কমিটির সহায়তা প্রয়োজন। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মন্ডপে হাত ধোয়ার ব্যবস্থা ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এ ব্যাপারে সিটি করপোরেশন সহায়তা করবে মসিক।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে নগরীর টাউন হলস্থ অ্যাড. তারেক স্মৃতি অডিটোরিয়ামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে পূজা উদযাপন কমিটি ও সকল মন্দির কমিটির নেতৃবৃৃন্দের সাথে মত বিনিময়কালে সিটি মেয়র এসব কথা বলেন। মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় সভায় জেলা ও মহানগর পূজা উদযাপন কমিটি এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সুষ্ঠু ও স্বাস্থ্য সম্মতভাবে পূজা উদযাপনের জন্য মতামত ও পরামর্শ দেন।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট পীযুষ কান্তি সরকার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদেও নেতা অ্যাডভোকেট বিকাশ রায়, মহানগর পূজা কমিটির অ্যাডভোকেট তপন কুমার দে, সুচিত্রা সেনগুপ্ত, শংকর সাহা, পন্ডিতবাড়ী মন্দির কমিটির সাধারণ সম্পাদক অরুণাংশু বিকাশ চৌধুরীসহ জেলা ও মহানগর পুজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সিটি করপোরেশনের কর্মকর্তাগণ ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলবৃন্দ উপস্থিত ছিলেন।