ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নাদাল-জোকোভিচ লড়াই

নিউজ ডেস্ক:     ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল ও সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার দিয়াগো শোয়ার্টজম্যানকে হারিয়ে শিরোপার দোরগড়ায় ১৯টি গ্র্যান্ডস্লাম জয়ী নাদাল। অন্য সেমিফাইনালে পাঁচ সেটের ম্যারাথন লড়াইয়ে গ্রীসের সিটসিপাসের বিপক্ষে জয় পায় এক নম্বর তারকা জোকোভিচ।

ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে এবার শোয়ার্টজম্যানকে হারাতে খুব একটা কষ্ট করতে হয়নি রেকর্ড ১২ বার শিরোপা জেতা নাদালের। অথচ গেলো মাসে ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সরাসরি সেটে নাদালকে হারিয়েছিলেন শোয়ার্টজম্যান। এবার ফ্রেঞ্চ ওপেনে ক্লে কোর্টের নাদালের কাছে পাত্তাই পেলেন না এই আর্জেন্টাইন। নাদালের একের পর এক ব্যাকহ্যান্ড আর ফোরহ্যান্ডের আগুনে ঝলসে গেলেন শোয়ার্টজম্যান। আধিপত্য বিস্তার করে স্প্যানিশ তারকা প্রথম সেটে জিতে নেন ৬-৩ গেমে।

রাফায়েল নাদাল বলেন, দিয়াগোর বিপক্ষে খেলা সবসময় কঠিন। তবে যেভাবে আমি খেলেছি তাতে সন্তুষ্ট। মনে হচ্ছে আমার উন্নতি হচ্ছে। ম্যাচ জয়টা আমার জন্য ইতিবাচক। চেষ্টা করবো ফাইনালে সেরাটা খেলতে।

এদিকে, সরাসরি সেটে হারের দারপ্রান্ত থেকে দারুনভাবে ঘুরে দাঁড়িয়ে সেমির লড়াইটা বেশ জমিয়ে তোলেন গ্রীসের স্টেফানোস সিটসিপাস। অবশ্য শেষ সেটে জোকোভিচের বিপক্ষে আর পেরে উঠেননি সিটসিপাস। পাঁচ সেটের থ্রিলার লড়াইয়ে,সিটসিপাসকে হারিয়ে ফাইনালের মঞ্চে পা রাখলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ।

অথচ প্যারিসের রোলা গাঁরোয় প্রথম দুই সেটে ৬-৩ ও ৬-২ গেমে জিতে এগিয়ে যান জোকোভিচ। তবে তৃতীয় সেটে জকো কিছুটা এগিয়ে থাকলেও, খাদের কিনারা থেকে পরপর দুই সেট জিতে ম্যাচ জমিয়ে তোলেন সিটসিপাস। যদিও শুরুর ছন্দে ফিরে শেষ পর্যন্ত জয়ের উল্লাসে মেতে উঠেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ। ফাইনালে জোকোর প্রতিপক্ষ রাফায়েল নাদাল।