দীর্ঘকায় শিংয়ের কারণে বিশ্ব রেকর্ড

নিউজ ডেস্ক:    দীর্ঘকায় শিংয়ের কারণে বিশ্ব রেকর্ড গড়েছে একটি ষাঁড়। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ‘কাউবয় টাফ চেক্স’ নামের ষাঁড়টির শিংয়ের দৈর্ঘ্য ৮ ফুট ৬ ইঞ্চি। এ কারণে সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে টাফ চেক্সের।

টাফ চেক্স মূলত বেড়ে উঠেছে ওভারব্রুকের বব লুমিসে। ২০১৭ সালে গরুটি কেনেন ফায়েটভ্যালির রিচার্ড ও জেনি ফিলিপ। টেক্সাসের লংহর্ন ব্রিডার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক প্রদর্শনীতে টাফ চেক্সের শিং মাপা হয় এবং গিনেস রেকর্ডধারী হিসেবে গরুটির নাম ঘোষণা করা হয়।

পৃথিবীতে জীবিত গরুর মধ্যে টাফ চেক্সই একমাত্র গরু, যার শিং সবচেয়ে বড়। সেই কারণে বিরল এই রেকর্ড নিজের করে নিয়েছে গরুটি।

গরুটির মালিক ফিলিপ জানান, যখন তারা গরুটি কেনেন তখনই এটির শিং অনেক প্রসারিত ছিল। ক্রমেই তা আরও বাড়তে থাকে। ষাঁড়টির জনপ্রিয়তার কারণে তাদের এই প্রদর্শনীতে অংশ নিতে অনুরোধ করা হয়েছিল।

এর আগে গত বছর পোঞ্চ নামে সাত বছর বয়সী একটি গরু লম্বা শিংয়ের কারণে গিনেস রেকর্ড গড়েছিল। পোঞ্চের শিংয়ের দৈর্ঘ্য ছিল ১০ ফুট ৭ ইঞ্চি। টেক্সাসের জেরাল পোপ জুনিয়র নামের এক ব্যক্তি পোঞ্চকে ছয় মাস বয়সে কিনেছিলেন। তবে বর্তমানে টাফ চেক্সের দখলেই দীর্ঘকায় শিংয়ের রেকর্ড। সূত্র: ইউপিআই ডটকম।