দুই শিশুকে ঘরে ফেরাতে মধ্যরাতে বসল হাইকোর্ট

নিউজ ডেস্ক:   টেলিভিশনে টকশো দেখে মধ্যরাতে আদালত বসিয়ে হাইকোর্টের একটি বেঞ্চ আদেশ দেওয়ার পর ঘরে ঢুকতে পারলো দুই শিশু। আদালতের আদেশের পর সাবেক অ্যাটর্নি জেনারেল কে এস নবীর দুই নাতিকে বাসায় দিয়ে এসেছে পুলিশ। শনিবার রাতে এই ঘটনা ঘটে।

জানা গেছে, একাত্তর টিভিতে শিশু অধিকার নিয়ে এক আলোচনায় জানা যায় সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতিকে বাসায় ঢুকতে দিচ্ছেন না তাদের চাচা। ওই আলোচনায় উপস্থিত ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

তিনি বলেন, একাত্তর জার্নালে একটি অনুষ্ঠানে শিশু অধিকার নিয়ে আলোচনায় আমি যুক্ত ছিলাম। সেখানে জানতে পারি সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কে এস নবীর দুই নাতিকে বাসায় ঢুকতে দিচ্ছেন না তাদের চাচা। থানায় গিয়েও ফেরত আসতে হয়েছে শিশু দুটিকে। থানা থেকে তাদের কোর্টে যেতে বলা হয়েছে।

মনজিল মোরসেদ বলেন, এ কথা শোনার পর টকশোর শেষ দিকে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করে ধানমণ্ডি থানাকে নির্দেশ দেন যে, এখনি ওই বাসায় শিশু দুটির থাকার ব্যবস্থা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতে।

পরে সুপ্রিম কোর্ট থেকে ধানমণ্ডি থানার ওসির সঙ্গে যেগাযোগ করা হলে পুলিশ শিশু দুটির থাকার ব্যবস্থা করে দেয় এবং নিরাপত্তা নিশ্চিত করে।

এ বিষয়ে ধানমণ্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া জানান, আদালতের আদেশর পর পুলিশ দুই শিশুকে রাত দেড়টার দিকে তাদের বাসায় পৌঁছে দিয়েছে।

উল্লেখ্য, সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই ছেলে। বড় ছেলে কাজী রেহান নবী সুপ্রিম কোর্টের আইনজীবী। ছোটো ছেলে সিরাতুন নবী গত ১০ আগস্ট মারা যান। পরে সিরাতুন নবীর দুই ছেলেকে বাড়িতে ঢুকতে দিচ্ছিলেন না কাজী রেহান নবী।