খুব দ্রুতই সরকার পড়ে যাবে: রিজভী

নিউজ ডেস্ক:  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের কাছে থেকে আইনশৃঙ্খলা বাহিনী আর রাষ্ট্রের শক্তি যদি সরে যায় তবে ওরা এতিম হয়ে যাবে। কোনো দিকে তাকিয়ে কূল পাবে না। কোনো আশ্রয়ের জায়গা পাবে না। সবাই সতর্ক থাকবেন, খুব দ্রুতই সরকার পড়ে যাবে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জিয়া মঞ্চের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় তিনি আরও বলেন, এই বাংলার মাটি এমন একটি মাটি, এমন এক দুর্জয় ঘাঁটি, এখানে অত্যাচারী বেশিদিন টিকতে পারে না। সরকারের পতনের নমূনা কিন্তু এমসি কলেজে নববধূকে সম্ভ্রমহানির মধ্য দিয়ে শুরু হয়েছে। এই সম্ভ্রমহানি সরকারের ছাত্র সংগঠন করেছে। এ ঘটনায় সারাদেশ স্তম্ভিত হয়ে গেছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন, জনগণের সঙ্গে থাকবেন। আমাদের সব চাইতে রক্ষার প্রাচীর হচ্ছে জনগণ। কারণ আমরা তো সত্যের পক্ষে আছি, ন্যায়ের পক্ষে আছি। আমরা গুলি খাচ্ছি, তারপরও সত্য উচ্চারণ করছি। জুলুমকারীদের পক্ষে জনগণ থাকে না, থাকে মজলুমের সঙ্গে। আমরা উৎপীড়িত, আমাদের পক্ষে জনগণ; আমরা অত্যাচারিত, আমাদের পক্ষে জনগণ।

সরকারের প্রতি ইঙ্গিত করে রিজভী বলেন, সূর্যের আলোকে পর্দা দিয়ে আটকাতে পারবেন না। সূর্য উঠবে, ওর আলো বিস্তৃত হবে। চক্রান্তের ছায়া দিয়ে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের আলো আটকানো যায় না। এ আলো তো দিবালোকের আলো। এই আলো আপনি গোটা রাষ্ট্রকে করায়ত্ত্ব করে আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে ভয় দেখিয়ে নেভাতে পারবেন না।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।