বাংলাদেশি অভিবাসীদের সব ধরনের সহায়তার আশ্বাস মক্কার গভর্নরের

 

নিউজ ডেস্ক: মক্কায় বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন সেখানকার গভর্নর প্রিন্স খালেদ বিন ফয়সাল। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সাথে গত ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ আশ্বাস দেন।
এসময় রাষ্ট্রদূত মক্কায় বসবাসরত বিপুল সংখ্যক বাংলাদেশি অভিবাসীকে সাহায্য করার জন্য গভর্নরকে আন্তরিক ধন্যবাদ জানান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জবেদ পাটোয়ারী করোনাকালীন বাংলাদেশি অভিবাসীদের চিকিৎসা প্রদান ও জরুরি খাদ্য সাহায্য প্রদানের জন্য গভর্নরের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
রাষ্ট্রদূত গভর্নরকে বাংলাদেশি অভিবাসীদের অভিভাবক হিসেবে উল্লেখ করে করোনা পরবর্তী পরিস্থিতিতে তাদের চাকরি ও কাজের নিশ্চয়তা অব্যাহত রাখার ব্যাপারে অনুেরাধ জানান।
মক্কার গভর্নর সৌদি আরবের অর্থনীতিতে বাংলাদেশি অভিবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে তাদের কঠোর পরিশ্রম, সততা ও নিষ্ঠার উচ্চকিত প্রশংসা করেন। হৃদ্যতাপূর্ণ এ বৈঠকে গভর্নর বাংলাদেশের সাথে দীর্ঘদিনের ভ্রাতৃপ্রতীম বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন এবং আগামী দিনে এ সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ প্রকাশ করেন গভর্নর প্রিন্স খালিদ।
এ সময় গভর্নর জানান করোনাভাইরাস বিস্তারে ঝুঁকি না নিয়ে সকল স্বাস্থ্যগত সুরক্ষা মেনে পবিত্র উমরা পালনের জন্য হারাম শরীফ ধীরে ধীরে খুলে দেয়া হবে।
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বৈঠকের জন্য গভর্নরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এসময় দূতাবাস ও কনস্যুলেটর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।