বঙ্গবন্ধুর আদর্শ চর্চা জীবনবোধের জন্য অপরিহার্য: আইজিপি

 

নিউজ ডেস্ক:  শুধু কথায় নয়, যাপিত জীবনের প্রতিক্ষণে অনুক্ষণে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা জীবনবোধের জন্য অপরিহার্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতাই এনে দেননি, একখণ্ড ভূখণ্ডই এনে দেননি, এনে দিয়েছেন সত্যিকার অর্থেই জাতিসত্তার মানচিত্র। রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক মূল্যবোধ ও জীবনমানের পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও পূর্ণাঙ্গ জীবনবোধের উন্মেষ ঘটিয়েছিলেন বঙ্গবন্ধু। সে কারণেই বঙ্গবন্ধুকে নিয়ে লেখাপড়া এবং পরিচর্যা করা সবার জন্যই সৌভাগ্যের বিষয়। 

গত সোমবার পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এ অভিপ্রায় ব্যক্ত করেন।

মঙ্গলবার পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- পুলিশের বিভিন্ন স্তরের সদস্যদের জন্য তিনটি গ্রুপে রচনা প্রতিযোগিতার বিষয় ছিল- ‘জাতির পিতার রক্তঋণ ও আধুনিক বাংলাদেশ পুলিশ’, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা’ এবং ‘আমার দৃষ্টিতে বঙ্গবন্ধু’। আইজিপি বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।