এখন অনিয়মটাই নিয়ম হয়ে গেছে : শামীম ওসমান

নিউজ ডেস্ক:   নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, যে কোনো সেক্টরেই এখন অনিয়মটাই নিয়ম হয়ে গেছে। এই অনিয়মকে নিয়মে পরিণত করা একা রাষ্ট্রের পক্ষে সম্ভব না। এটা সবাই মিলে করতে হবে।

রোববার বিকাল তিনটায় সদর উপজেলার পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে নিহত ও আহত ৩৫ পরিবারের হাতে পরিবার প্রতি প্রধানমন্ত্রীর দেয়া পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা সিস্টেমের ভিতরে আছে তারাই তো সিস্টেম ভাঙ্গে। নারায়ণগঞ্জে বাড়ি, ঘরের পারমিশন কে দিয়েছে? দেয়ার তো কথা রাজউকের। রহমতুল্লা ইনস্টিটিউট ভাঙ্গে কে? ওটার সভাপতি তো জেলা প্রশাসক। হাই কোর্টের নিষেধাজ্ঞা আছে। সবাইকে আইনের আওতায় থাকতে হবে। কিন্তু রক্ষকরাই যদি ভক্ষক হয়ে যায়, তাহলে আগামী প্রজন্মতো আইন মানবে না বলেন তিনি।

প্রধানমন্ত্রী মমতাময়ী তিনি এতিমের কষ্ট সবসময় বুঝেন। আপনারা তার জন্য দোয়া করবেন। যারা নিহত হয়েছেন তাদের জন্য আপনারা দোয়া করবেন এবং যারা চিকিৎসাধীন তারা যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন সেজন্য দোয়া চান তিনি।

তিনি বলেন, আমরা এখনো বুঝতে পারছি না যে আল্লাহ পরীক্ষা নিচ্ছেন। এখনো মানুষ চুরি করছে। স্বাস্থ্যখাতে এখনো চুরি হচ্ছে। যতক্ষণ না পর্যন্ত বুঝতে পারবো ততক্ষণ এগুলো চলবেই।

শামীম ওসমান বলেন,আমাদের প্রধানমন্ত্রী আপনাদের সাথে আছেন। আমিও আছি। আমার পরিবারের বেশীরভাগ সদস্য করোনায় আক্রান্ত। আমার স্ত্রী হাসপাতালে ভর্তি। সারারাত ঘুমাইনি। তার পরেও আমি এসেছি আজকে শুধুমাত্র ভালো লাগার জন্য। যারাই মারা গেছেন আমি মনে করি তারা ইতোমধ্যে বেহেশতের দরজায় পৌঁছে গেছেন।

গত কয়েক মাস ধরেই দুর্নীতি নিয়ে কথা বলছেন শামীম ওসমান। তিনি বলেন, সিস্টেমের ভেতরে যারা আছে তারাই সিস্টেম ভাঙ্গে। নারায়ণগঞ্জে বাড়ি নির্মাণের পারমিশন দেওয়ার কথা রাজউকের কিন্তু দিচ্ছে অন্য কেউ। রহমতউল্লাহ ইন্সটিটিউটের সভাপতি ডিসি কিন্তু ভাঙছে অনেকে। রক্ষক হয়ে গেছেন ভক্ষক।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আর্থিক সাহায্যের চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাকিল আহমেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারি, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু প্রমুখ।- নয়া দিগন্ত