অজি-কিউই লড়াইয়ে ফিরছে দর্শক

ডেস্ক নিউজ :    করোনার কারণে মার্চে বন্ধ হয়ে যায় ক্রিকেটের দুয়ার। সেই বন্ধ দুয়ার খুলেছে ইংল্যান্ড। শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ এবং ওয়ানডে সিরিজও শেষের পথে। এছাড়া করোনাকালে মাঠে গড়িয়েছে সিপিএল। তবে সবগুলো আয়োজনই হয়েছে দর্শক শূন্যে মাঠে। এবার একধাপ এগোনোর কথা জানালো ক্রিকেট অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ড জাতীয় নারী ক্রিকেট দলের বিপক্ষে ব্রিসবেনে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া নারী দল। ওই সিরিজ দিয়েই দর্শক ফেরানোর কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মাঠে দর্শকদের জন্য ছয়টি স্থান নির্ধারণ করে দেওয়া হবে। তার বাইরে যেতে পারবেন না দর্শকরা। এতে করে স্টেডিয়ামের যে দর্শক ধারণক্ষমতা আছে তার অর্ধেক পূর্ণ হয়ে যাবে।

সিরিজের আগে দুই দলকেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। যা এরই মধ্যে শুরু হয়ে গেছে। তবে এই সময়ে অ্যালান বোর্ডার মাঠে তিন থেকে চার ঘণ্টা অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। সোমবার থেকে অনলাইনে ছাড়া হবে টিকিট। ম্যাচ ঘিরে দর্শকদের কিছু নির্দেশনা দিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। তারা দর্শকদের কম চিৎকার, উল্লাস করার কথা বলেছে।

আগে সর্বশেষ মার্চে দর্শকদের সামনে ক্রিকেট খেলেছে অস্ট্রেলিয়া। সেটাও নারী টি-২০ বিশ্বকাপের ফাইনালে। এমসিজি গ্রাউন্ডে ওই ফাইনালে প্রায় ৮৬ হাজার দর্শক ছিলেন। স্বাগতিক অস্ট্রেলিয়াও চ্যাম্পিয়ন হয়। এরপর করোনার কারণে বাতিল হয়েছে অজি নারী ও পুরুষ দলের অনেকগুলো সিরিজ। এমনকি অক্টোবরের টি-২০ বিশ্বকাপও বাতিল হয়ে গেছে প্রাণঘাতী ভাইরাস করোনার কারণে।