‘গ্যাসের লাইনের উপরে মসজিদ নির্মাণ করায় বিস্ফোরণ’

তিতাসের গ্যাস পাইপ লাইনের উপর দিয়ে মসজিদের স্থাপনা নির্মাণ করায় নারায়ণগঞ্জের তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এমনটিই জানিয়েছেন তিতাসের গঠিত তদন্ত কমিটির প্রধান আবদুল ওয়াহাব তালুকদার। বুধবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সন্ধ্যায় গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

তিতাসের তদন্ত কমিটির প্রধান বলেন, মসজিদে বিস্ফোরণের কারণ উদঘাটনের জন্য অনুসন্ধান করে মসজিদের বাইরে পূর্বপাশের গলিতে রাস্তার নিচে গ্যাস পাইপ লাইনে ছয়টি লিকেজ পাওয়া যায়। পরে লিকেজগুলো বন্ধ করে মসজিদের ভেতরে পানি দিয়ে গ্যাস লাইনে গ্যাস সরবরাহের মাধ্যমে পরীক্ষা করা হলে মসজিদের ভেতরে কোনো লিকেজ পাওয়া যায়নি।

তবে মাটি খুঁড়ে দেখা গেছে- গ্যাস পাইপ লাইনের উপর দিয়ে মসজিদটির বেশ কিছু স্থাপনা নির্মাণ করায় পাইপে লিকেজ সৃষ্টি হয়। সেই লিকেজ থেকেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেন।
প্রসঙ্গত, গত শুক্রবার নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার একটি মসজিদে বিস্ফোরণে অন্তত ৪০ জন দগ্ধ হন। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হলে মঙ্গলবার পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়।

সাইফ শোভন, চিফ রিপোর্টার,ঢাকা নিউজ২৪.কম