অচল ফোনে কথা বলার অভিনয়ে স্বর্ণ পাচারের চেষ্টা!

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অচল ফোনে কথা বলার অভিনয় করে স্বর্ণের দুটি বার ও একটি পাত পাচারের চেষ্টাকালে এক যাত্রীকে আটক করা হয়েছে।

আজ বুধবার বিমানবন্দর কর্তৃপক্ষ দুবাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে করে চট্টগ্রামে আসা আবদুল কাদের রেজওয়ান নামের এক যাত্রীকে আটক করা হয়। তিনি নগরীর কোতোয়ালি থানা এলাকার বাসিন্দা। 

বিমানবন্দর সূত্রে জানা যায়, দুবাইফেরত যাত্রী আবদুল কাদের রেজওয়ান বিমানবন্দরে পৌঁছে ২৪ ক্যারেটের দুটি স্বর্ণের বার সঙ্গে আনার কথা জানান। এজন্য প্রয়োজনীয় ফরম পূরণ, ট্যাক্স জমাসহ আনুষঙ্গিক কাজ করার ফাঁকে সুকৌশলে মুঠোফোনে কথা বলার অভিনয় করে বিমানবন্দর ছাড়ার চেষ্টা করেন। 

এ সময় বিমানবন্দর টার্মিনালের ৩ নম্বর গেটে তাকে আটক করে একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে ওই যাত্রীর মুঠোফোনটি হাতে নিয়ে দেখা যায়, ফোনটি নিষ্ক্রিয়। ফোনের কাভারের ভেতর পাওয়া যায় পাতলা একটি সোনার পাত।  

বিমানবন্দরে কর্তব্যরত এক কাস্টমস কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘নিয়ম অনুযায়ী স্বর্ণ বা শুল্কযোগ্য পণ্য আনলে যাত্রীরা ঘোষণা দিয়ে কর পরিশোধ করলেই ছাড়িয়ে নিতে পারেন। এ যাত্রী দুইটি বারের ঘোষণা দিয়ে আরেকটি কৌশলে পাচারের চেষ্টা করেছিলেন। তাই তাকে শুল্ক-করের পাশাপাশি জরিমানাও দিতে হবে। তাকে নগরীর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।’ 

সাইফ শোভন, চিফ রিপোর্টার,ঢাকা নিউজ২৪.কম