পাকিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হত্যা

নিউজ ডেস্ক :    পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে শাহীনা শাহীন নামে এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় প্রদেশটির তুরবাত জেলায় নিজ বাড়িতে তাকে গুলি করা হয়। খবর আল জাজিরার

শাহীনা শাহীন রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম পিটিভির একটি টকশোর উপস্থাপক এবং স্থানীয় একটি সাময়িকীর সম্পাদক। পুলিশ জানায়, শাহীনা শাহীন নামের ওই সাংবাদিককে হত্যার ঘটনায় সন্দেহভাজনদের মধ্যে তার স্বামীও রয়েছেন।

পুলিশের তদন্ত কর্মকর্তা সিরাজ আহমদ বলেন, সাংবাদিককে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। আমরা হত্যাকারীকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছি।

আশঙ্কাজনক অবস্থায় দুই ব্যক্তি শাহীনাকে হাসপাতালে নিয়ে যায়। তবে পরে তারা চলে যায়। পরে পুলিশ জানতে পারে, ওই দুই ব্যক্তির একজন তার স্বামী নওয়াবজাদা মাহরাব।

তদন্ত কর্মকর্তা সিরাজ জানান, পরিবারের সদস্যরা সন্দেহভাজন হত্যাকারী হিসেবে শাহীনের স্বামীর কথা জানিয়েছেন। ছয় মাস আগে আদালতে তাদের বিয়ে হয়। এরপর থেকে স্বামীর সঙ্গেই বাস করছিলেন তিনি।

সাংবাদিকদের জন্য বিপজ্জনক দেশ হিসেবে পরিচিত পাকিস্তান। রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের ২০২০ সালের বৈশ্বিক সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ১৮০টি দেশের মধ্যে পাকিস্তানের অবস্থান ১৪৫। ১৯৯২ সাল থেকে পাকিস্তানে অন্তত ৬১ জন সাংবাদিক নিহত হয়েছেন।