ইউরোপা লিগের শিরোপা জিতিল সেভিয়া

নিউজ ডেস্ক:    শুক্রবার রাতের ম্যাচে জার্মানির রেইনইনার্জি স্টেডিয়ামে শুরুতে ইন্টার মিলানকে পেনাল্টি উপহার দেন কার্লোস। তার ভাগ্য ভালো রেফারি লাল কার্ড দিয়ে মাঠ ছাড়া করেননি। আবার শেষে ওই কার্লোসই চোখে লেগে থাকার মতো এক গোল করে দলকে ৩-২ গোলে ইউরোপা লিগের শিরোপা জিতিয়েছেন। চলতি শতকে সেভিয়াকে এনে দিয়েছেন ষষ্ঠ ইউরোপা লিগ।

সেভিয়ার কোচ হিসেবে এটাই সাবেক স্পেন ও রিয়াল মাদ্রিদ কোচ হুলেন লোপেতেগুইয়ের প্রথম শিরোপা। ম্যাচের ৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় ইন্টার মিলান। বক্সে লুকাকুকে ফেলে দেন কার্লোস। পেনাল্টি পাওয়া লুকাকু গোল করতে ভুল করেননি। কিন্তু ৭ মিনিট পরই লুক ডি জং দলকে সমতা ফেরান দারুণ এক হেডে গোল করে।

এরপর ৩৩ মিনিটে ডি জংয়ের আরেক হেডে ২-১ গোলের লিড নেয় স্প্যানিশ ক্লাব সেভিয়া। লিগের চারে শেষ করা ক্লাবটি অবশ্য লিড ধরে রেখে প্রথমার্ধ শেষ করতে পারেনি। মাথার জাদু দেখিয়ে ৩৫ মিনিটে সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদের উরুগুয়ে ডিফেন্ডার ডিয়াগো গডিন দলকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে গোল মুখ বন্ধ করে ফেলে দু’দল। ম্যাচ অতিরিক্ত সময়ের আভাস দিচ্ছিল।

কিন্তু কার্লোস ৭৪ মিনিটে এক বাইসাইকেল কিক নিয়ে দলকে আবার লিড এনে দেন। তার নেওয়া দারুণ শটটা অবশ্য ইন্টারকে প্রথম লিড এনে দেওয়া লুকাকুর পায়ে লেগেই জালে ঢোকে। তবে গোল উঠেছে কার্লোসের নামে। শেষ পর্যন্ত ওই গোলেই শিরোপা নিশ্চিত করে সেভিয়া।