স্বাস্থ্যজনিত কারণে বিশ্রামে বাদশাহ সালমান

নিউজ ডেস্ক:    স্বাস্থ্যজনিত কারণে পূর্ণ বিশ্রামে গেছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। গল ব্লাডারে অস্ত্রোপচারের পর বৃহস্পতিবার তিনি লোহিত সাগর মেগাসিটিতে এই অবসর কাটাতে যান। সম্প্রতি স্বাস্থ্য নিয়ে নানা গুজব চলছিল ৮৪ বছর বয়সী এই আরব নেতার। খবর গালফ নিউজ ও এএফপির।

সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, বাদশাহ সালমান নিওম মেগাসিটিতে পৌঁছেছেন, সেখানে তিনি বিশ্রামে থাকবেন।

রাষ্ট্রীয় টেলিভিশনে এক ফুটেজে দেখানো হয়, বাদশাহ প্লেন থেকে নামার জন্য একটি এস্কেলেটরে দাঁড়িয়ে আছেন। সেটি পরে তাকে গাড়িবহরের কাছে নিয়ে যায়। আর বাদশাহ গাড়িতে ওঠার পর বহর নিওমে প্রাসাদের দিকে চলে যায়।

নিওম মেগাসিটি সৌদির উত্তর-পশ্চিমাঞ্চলে লোহিত সাগরের ভেতরে তৈরি করা বিলাসবহুল পর্যটন কেন্দ্র।

জানা গেছে, সৌদি বাদশাহ গত ৩০ জুলাই রিয়াদের বাদশাহ ফয়সাল হাসপাতাল ত্যাগ করেন। এর আগে দশদিন তিনি হাসপাতালে ছিলেন। তখন তার গলব্লাডার অপসারণের জন্য ল্যাপরোস্কপিক সার্জারি হয়। তবে হাসপাতাল ছাড়ার পর তার স্বাস্থ্য নিয়ে নানা মহলে গুজব ছড়িয়ে পড়ে। সেই গুজব দুর করতেই বাদশাহের স্বাস্থ্যের খবর প্রকাশ করা হলো। বাদশাহের স্বাস্থ্যজনিত খবর বাইরে প্রকাশ যদিও বিরল ঘটনা।

২০১৭ সালে একবার গুজব ছড়িয়ে পড়েছিল যে, স্বাস্থ্যগত কারণে বাদশাহ সালমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে ক্ষমতা ছেড়ে দিচ্ছেন।