সাংবাদিকদের বিশেষ মর্যাদা দেন বঙ্গবন্ধু: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:    তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু সাংবাদিকদের বিশেষ মর্যাদা দিয়েছিলেন, আর বিএনপি ক্ষমতায় গিয়ে কলমের এক খোঁচায় তা কেড়ে নিয়েছিল। আওয়ামী লীগ সে মর্যাদা পুনঃপ্রতিষ্ঠায় কাজ করছে।

বুধবার রাজধানীর সার্কিট হাউস রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-পিআইবি মিলনায়তনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে এক সভায় এসব কথা বলেন মন্ত্রী। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহায়তায় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি সাংবাদিক এবং শ্রমিকের মধ্যে কোনো পার্থক্য রাখেনি, যা অত্যন্ত দুঃখজনক। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সে আইন সংশোধনের কাজ চলছে। এটি পাস হলে সাংবাদিকদের যে মর্যাদা হরণ করা হয়েছিল, তা পুনঃপ্রতিষ্ঠিত হবে।

করোনা মহামারির মধ্যে সাংবাদিক সহায়তা নিয়ে তিনি বলেন, করোনাকালে উপমহাদেশের কোথাও যেটি করা হয়নি, বাংলাদেশে প্রধানমন্ত্রীর নির্দেশে সেটি করা হচ্ছে।

তথ্য সচিব ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান কামরুন নাহারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পিআইবি পরিচালনা বোর্ডের সদস্য ফরিদা ইয়াসমিন, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ ও ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন।