কৃষির উন্নয়ন হলে মানুষের ক্রয় ক্ষমতা বাড়বে: কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক:    কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষির উন্নয়ন হলে দেশের সকল উন্নয়ন হবে। কৃষি হলো অর্থনীতির মূল চালিকাশক্তি। কৃষির উন্নয়ন হলে মানুষের ক্রয় ক্ষমতা বাড়বে। অর্থনীতির চাকা ঘুরবে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষির উন্নয়নের জন্য ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন।

বুধবার দুপুরে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলের ধনবাড়ী অগ্রণী ব্যাংক লিমিটেড-এর শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষিকে যান্ত্রিকীকরণ করে সকল ধরণের সহযোগিতা পাওয়া যাবে। কৃষকদের প্রণোদনার ব্যবস্থা করেছে সরকার। বাংলাদেশকে সমৃদ্ধশালী করতে হলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, অগ্রণী ব্যাংক অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রেখেছে। এ ব্যাংকের মাধ্যমে সবাই সকল ধরনের সুবিধা পাক। এ ব্যাংক আরও এগিয়ে যাক। কৃষকরা যেন এ ব্যাংক থেকে সুবিধা পায় সেই দিকে খেয়াল রাখতে হবে।

ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের সবাইকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তাহলে আপনারা সফল হতে পারবেন। কৃষকরা সুবিধা পেলে এ ব্যাংক উদ্বোধন করার সফলতা অর্জন হবে। কৃষকরা এখান থেকে ঋণ নিয়ে চাষাবাদ করবে। তারা যেন সকল সুযোগ-সুবিধা পায় সেদিকটিও আপনাদের লক্ষ্য রাখতে হবে।

অগ্রণী ব্যাংক লিমিটে মংমনসিংহ সার্কেলের মহাব্যাবস্থাপক শফিকুর রহমান সাদিকের সভাপতিত্বে এবং ধনবাড়ী উপজেলা নিবার্হী অফিসার আরিফা সিদ্দিকা ও সহকারি কমিশনার (ভূমি) সাইদা খানমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে বক্তব্য দেন- আগ্রণী বাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. মো, জায়েদ বখ্ত, অগ্রণী ব্যাংক লিঃ ব্যাপস্থাপনা পরিচালক ও সিও মোহাম্মদ শামস্-উল-ইসলাম, ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ. হালিম, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, আওয়ামী যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল, সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল প্রমুখ।