আরব আমিরাতের তিন শহরে যেভাবে হবে আইপিএল

নিউজ ডেস্ক:    করোনাভাইরাস মহামারির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গেছে; আর এতেই কপাল খুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। এই সময়তেই আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সবকিছুই নির্ধারিত হয়ে গেছে, এখন বাকি শুধু খেলার সূচী।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল। আর বিষয়টি জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। টি-টোয়েন্টি বিশ্বকাপ পরের বছরে পিছিয়ে যাওয়ার পরই আইপিএল হওয়ার সম্ভাবনা জোরাল হয়েছিল। সেই সম্ভাবনাই সত্যি হলো।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে ব্রিজেশ প্যাটেল শুক্রবার জানালেন যে, ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে হবে আইপিএল। আট ফ্র্যাঞ্চাইজিকে বোর্ডের তরফে আইপিএলের দিনক্ষণ জানানো হয়েও গেছে। তবে আইপিএলের সূচি এখনো ঠিক হয়নি।

আগামী সপ্তাহে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। তখনই চূড়ান্ত হবে সূচী। তবে আইপিএল শুরুর প্রায় মাসখানেক আগে সব দল পৌঁছে যাবে মরুদেশে। সেখানেই চলবে প্রস্তুতি। করোনাভাইরাসের দাপটে প্রতিযোগিতা মোটেই ছোট করা হচ্ছে না। মোট ৬০ ম্যাচই হবে; দুবাই, শারজা ও আবু ধাবিতে।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল সংশ্লিষ্ট ক্রিকেটার-কর্মকর্তাদের থাকতে হবে না কোয়ারেন্টিনে। তবে সেক্ষেত্রে দেশটির বিমান ধরার আগে এবং সংযুক্ত আরব আমিরাতে পা রাখার পরে তাদের করাতে হবে করোনা পরীক্ষা। যদি গন্তব্যে পৌঁছানোর পর কোনো ক্রিকেটার বা কর্মকর্তার কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ আসে তবে তাকে থাকতে হবে কোয়ারেন্টিনে।