শেখ কামাল ক্লাব কাপের প্রাইজমানি না পাওয়ায় মালয়েশিয়ার চিঠি

নিউজ ডেস্ক:    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন মালয়েশিয়ার তেরেঙ্গানু ক্লাব প্রাইজমানি ৫০ হাজার ডলার এখনো পায়নি। অনেক দিন ধরেই তারা বলে আসছিল টুর্নামেন্ট আয়োজক চট্টগ্রাম আবাহনীকে। সাড়া পাচ্ছিল না। ২০১৯ সালে চট্টগ্রামে আয়োজিত টুর্নামেন্টের পুরস্কারের অর্থ এত দিনেও না পেয়ে মালয়েশিয়া ফুটবল ফেডারেশন বাফুফেকে চিঠি দিয়ে তেরেঙ্গানু ক্লাবের বিষয়টির সুরাহা করতে অনুরোধ করে চিঠি দিয়েছে ১৫ জুলাই।

চ্যাম্পিয়ন হওয়ার ৯ মাস পরও তারা পুরস্কারের অর্থ না পেয়ে কয়েকবার তাগাদা দিয়েছিল তেরেঙ্গানু ক্লাব। হতাশ হয়ে তাদের ফুটবল অভিভাবক সংস্থা মালয়েশিয়ার দারস্থ হয়েছে তেরেঙ্গানু ক্লাব। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার অনুরোধও করেছেন মালয়েশিয়ান ফুটবল সংস্থার সাধারণ সম্পাদক স্টুয়ার্ট রামালিঙ্গাম। এ বিষয়ে গতকাল টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক তরফদার রুহুল আমিনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে বিকালে তার পক্ষ হতে জানানো হয়, বাংলাদেশ থেকে সরকারের অনুমতি ব্যতীত বিদেশে অর্থ পাঠানোর আইন না থাকায় টুর্নামেন্ট কমিটি কর্তৃক সরাসরি প্রাইজমানি মালয়েশিয়াতে পাঠানোর অবকাশ ছিল না। বাফুফের ছাড়া বিদেশে অর্থ প্রেরণ করাও সম্ভব না, শেষ পর্যন্ত চট্টগ্রাম আবাহনী বাফুফের কাছেই গত ২ জুলাই অর্থ জমা দিয়েছে বলে গতকাল জানিয়েছে। আর বাফুফে জানিয়েছে, খেলা শেষ হয়েছে ৩১ অক্টোবর ২০১৯। আর টাকা আমাদের কাছে দেওয়া হয়েছে ৯ মাস পর। সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘টাকা প্রেরণ করার জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কাজ করছি। আশা করি, ঈদের আগেই তেরেঙ্গানু ক্লাব প্রাইজমানি পেয়ে যাবে।’