অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচইয়ে আসছে বাংলাদেশি তিন চলচ্চিত্র

নিউজ ডেস্ক:    ঈদুল আজহায় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচইয়ে আসছে বাংলাদেশের তিন চলচ্চিত্র ‘স্বপ্নজাল’, ‘অনিল বাগচীর একদিন’ ও মেঘমল্লার’। ২৫ জুলাই ‘অনিল বাগচীর একদিন’, ৩১ জুলাই ‘স্বপ্নজাল’ ও আগামী আগস্টে ‘মেঘমল্লার’ প্রকাশ করা হবে এ প্লাটফর্মে। এর মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান হইচই বাংলাদেশের বিজনেস লিড সাকিব আর খান।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস অবলম্বনে পরিচালক মোরশেদুল ইসলাম নির্মাণ করেছেন ‘অনিল বাগচীর একদিন’। ছবিটি ৪০তম জাতীয় চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র এবং শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালকসহ ছয়টি বিভাগে পুরস্কৃত হয়। এতে অনিল বাগচীর চরিত্রে অভিনয় করেছেন আরেফ সৈয়দ। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেন গাজী রাকায়েত, আরেফ সৈয়দ, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু, এবং মিশা সওদাগর।

‘স্বপ্নজাল’ পরিচালনা করেছেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। এতে অভিনয় করেছেন পরীমনি, ইয়াশ রোহান, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, মিশা সওদাগরসহ আরও অনেকে।

সাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের মুক্তিযুদ্ধভিত্তিক ছোটগল্প ‘রেইনকোট’ অবলম্বনে নির্মিত ‘মেঘমল্লার’ সিনেমাটির চিত্রনাট্য পরিচালনা করেছেন জাহিদুর রহিম অঞ্জন। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এই ছবিটি ৩৯তম জাতীয় চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ কাহিনীকারসহ মোট পাঁচটি বিভাগে পুরস্কৃত হয়।এছাড়াও ভারতের ৪৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (আইএফএফআই) প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়।

এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, অপর্ণা ঘোষ, মারজান হোসাইন জারা, জয়ন্ত চট্টোপাধ্যায়।