ত্রিশাল সাংবাদিক সমিতির সভাপতি মোখলেছ ও আনোয়ার সম্পাদক নির্বাচিত

ইমরান সাদেক নাহিদ, ময়মনসিংহ :  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কৈশোর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলার ত্রিশালে ‘ত্রিশাল সাংবাদিক সমিতি’র ত্রি-বার্ষিক সম্মেলন ১৮ জুলাই শনিবার সংগঠনের কার্যালয়ে আনন্দঘণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে দুর্নীতি প্রতিরোধ কমিটির জাতীয় পর্যায়ে পুরষ্কারপ্রাপ্ত দেশের অন্যতম সেরা সংগঠক ত্রিশালের সর্বজন শ্রদ্বেয় সিনিয়র সাংবাদিক মোখলেছুর রহমান সবুজকে সভাপতি এবং ‘ত্রিশাল বার্তা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শামীম আজাদ আনোয়ারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সম্মেলনের আলোচনা পর্বে মোখলেছুর রহমান সবুজের সভাপতিত্বে ও শামীম আজাদ আনোয়ারের সঞ্চালনায় আলোচনা সভায় গঠনমুলক বক্তব্য রাখেন, খোরশিদুল আলম মজিব (যুগান্তর), রফিকুল ইসলাম শামীম (স্বদেশ সংবাদ), অধ্যাপক আলমগীর কবীর (সম্পাদক ও প্রকাশক সাপ্তাহিক সবুজ সময়), অধ্যাপক গোলাম মোস্তফা সরকার (ভোরের পাতা), এস.এম ফজলে রশীদ (ভোরের কাগজ), এস.এম হুমায়ুন কবীর (ইনকিলাব), রেজাউল করীম বাদল (সংবাদ), আনম ফারুক (সম্পাদক দৈনিক দিগন্ত বাংলা), মোহাম্মদ সেলিম (মানবকন্ঠ), এইচ.এম জোবায়ের হোসাইন (আমাদের সময়), মোস্তাফিজুর রহমান নোমান (কালের কন্ঠ), মতিউর রহমান সেলিম (সমকাল), মামুনুর রশিদ (আমার সংবাদ), মামুন তালুকদার (যায়যায়দিন) প্রমুখ।

সম্মেলনে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের’র আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে মোখলেছুর রহমান সবুজ সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে শামীম আজাদ আনোয়ার নির্বাচিত হন। একই সাথে আগামী তিন কার্য দিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেয়া হয়।

এদিকে ‘ত্রিশাল সাংবাদিক সমিতি’র নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ, এম এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সভাপতি এম. আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক মতিউল আলম। এক বিবৃতিতে তারা বলেন, ত্রিশাল সাংবাদিক সমিতি নবনির্বাচিত সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে আগামী দিনে ত্রিশালের সকল সাংবাদিকদের ঐক্য আনয়নসহ এলাকার সার্বিক উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তাদের সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করেন।