প্রবাসীদের অবস্থা সম্পর্কে মন্ত্রণালয়কে নিয়মিত ব্রিফিংয়ের পরামর্শ

 

নিউজ ডেস্ক : করোনাকালে পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীরাদের অবস্থা সম্পর্কে নিয়মিত প্রেস ব্রিফিং করার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠক থেকে এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

১৬ জুলাই বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মুহাম্মদ ফারুক খান। বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, আব্দুল মজিদ খান, নাহিম রাজ্জাক, নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল (জন) এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কভিড-১৯-এর আন্তর্জাতিক পরিস্থিতি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া পদক্ষেপ, করোনায় প্রবাসীদের অবস্থা ও বিদেশে বাংলাদেশি মিশনের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এ সময় করোনাকালে প্রবাসীদের চাহিদা অনুযায়ী সব ধরনের সহযোগিতা করার পরামর্শ দেওয়া হয়। একইসঙ্গে জনগণের সামনে প্রয়োজনীয় তথ্যগুলো তুলে ধরার জন্য বলা হয়।

এ ছাড়া বৈঠকে নতুন নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূতদের কর্মপরিকল্পনা পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয়। এ সময় সৌদি আরব, ব্রুনাই ও নেপালে নবনিযুক্ত রাষ্ট্রদূতরা আলোচনায় অংশ নেন।