কাতার বিশ্বকাপ শুরু ২১ নভেম্বর, ফাইনাল ১৮ ডিসেম্বর

 

নিউজ ডেস্ক: করোনার এই দুঃসময়ে সুসংবাদ! ২০২২ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। বিশ্বকাপের ২২তম আসর শুরু হবে ২০২২ সালের ২১ নভেম্বর। উদ্বোধনী ম‌্যাচের রঙ ছড়াবে ৬০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন আল বাইত স্টেডিয়াম। মধ্যপ্রাচ্যের দেশে অনুষ্ঠেয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর। ফাইনাল অনুষ্ঠিত হবে ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে।

এরইমধ্যে বিশ্বকাপ ফুটবল আয়োজনের কাজ এবং রাস্তা ও অবকাঠামোর ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে।

বুধবার আনুষ্ঠানিকভাবে সন্ধ‌্যায় বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ফিফা। দেখা যাচ্ছে- কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রতিদিন অনুষ্ঠিত হবে চারটি করে ম্যাচ।

সব মিলিয়ে প্রতিদিন ১১ ঘণ্টার মধ্যে অনুষ্ঠিত হবে চারটি ম্যাচ। স্থানীয় সময় দুপুর ১টায় শুরু প্রথম ম্যাচ। চতুর্থ ম্যাচ রাত ১০টায় শুরু। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু প্রথম ম‌্যাচ। পরের তিনটি ম‌্যাচ শুরু সন্ধ‌্যা ৭টা, রাত ৯টা ও রাত ১টায়।

৩২ দলের এই বিশ্বকাপের ভেন্যুগুলো খুব বেশি দূরে নয়। যা কিনা ফুটবল প্রেমীদের জন্য সুখবর। পাঁচ শহরে আটটি স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের ৬৪ ম‌্যাচ।

করোনার কারণে গত মার্চ থেকে স্থগিত থাকা কাতার বিশ্বকাপ বাছাইয়ের খেলা শুরু হবে আগামী অক্টোবরে (এশিয়া অঞ্চল)। বাছাই প্রক্রিয়া শেষে আগামী বছর মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত হবে ড্র অনুষ্ঠান। তারপরই ভেন্যু ও সময় নির্ধারণ করা হবে।

আপনার মতামত লিখুন :