সীমিত পরিসরে বসবে কোরবানীর পশুর হাট : তাজুল

নিউজ ডেস্ক :   রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণরোধে আসন্ন ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার বিভাগের সকল প্রতিষ্ঠান এবং জেলা ও উপজেলা প্রশাসনকে তাদের এলাকার বাস্তবতার আলোকে সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট ব্যবস্থাপনার সিদ্ধান্ত নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

অনলাইনে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের জন্য সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, কোরবানীর পশুর হাটে লোক সমাগমের সম্ভাবনা বেশি থাকে। এতে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কাও বেশি।

ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের প্রতি সকলকে উৎসাহিত করে মন্ত্রী বলেন, কয়েকদিন আগে তিনি নিজেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন ডিজিটাল হাট উদ্বোধন করেছেন। সেখান থেকে নিজেও কোরবানীর জন্য একটি গরু ক্রয় করেছেন।

তিনি বলেন, যারা অনলাইনে কোরবানীর পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন না সেক্ষেত্রে মানুষের সমাগম পরিহার করে বিস্তৃত স্থানে হাট বসাতে হবে এবং স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব সহ সরকারী সকল নির্দেশনা মানতে হবে।